Sunday, October 10, 2010

কেরমে কেরমে জীবন পার হইল মুর্শীদ, ট্যার পাইলাম না.....আ আ আ......

গেয়ানী গুণী লোকেরা বলেচেন, জীবন পার কইরা দিবা, পাত্তা দিবা না (ভয় পাইয়েন না, এই গেয়ানী গুণী লোক আমি নিজে। দেখলাম কেউই এই গেয়ানের কতাডা বলতে চাইতেসে না, এর লাইগা আমিই পরের নাম দিয়া বলি)।
 .................................
গত কয়েকদিন লাগাতার বৃষ্টি হইল। বৃষ্টি দেখতে দেখতে আর "আকাশের মন খারাপ" জাতীয় সাহিত্য মনে আসে না, মনে হয়, "আকাশের প্যাট খারাপ" (কথা বাজে শুনাইল, তয় কথা সত্য)। হইলে হইত.... কিন্তু বৃষ্টির চোটে আমার নিউমোনিয়া হয়ে গেল। :(
এরকম অসহ্য আবহাওয়া হইল কেন বাংলাদেশের?
ইহা গ্লোবার ওয়ার্মিং এর ফল।

আমি যে টাইটেল দিলাম, এটা কোন গেয়ানী গুণী লালন-টাইপ লোকের গান না... এটা আমার আবিষ্কার। তবে ভাবে মনে হইতেসে, কঠিন কতগুলো লাইন আছে এই লাইনটার পরেই.... ওয়েল, আসলে নাই।
স্মরণকালের মধ্যে সবচেয়ে ভালো ন্যুডলস রান্না করলাম আজকে। কিন্তু খাওয়ার উপায় নাই, এটা গেস্টের সামনে যাবে।
মাঝে মধ্যে একটু খেয়াল দিয়ে তাকালে জীবন সম্পর্কে কেবল দার্শনিক ভাষ্য মুখে আসতে চায়.........
কিন্তু আসতে দেই না, কারণ এইসব দার্শনিক কথা সবই আগেই বলা হয়ে গেছে। বুড়া বুড়া মনীষীরা বলে দিয়ে গেছেন। আমার বলার আর জায়গা বাকি নাই। পুরান কথা বার বার বলে কী লাভ?

এইজন্য এখন হঠাৎ মনে চিন্তা আসছে, জীবন পার হয়ে যাক, আর কয়দিনই বা। চলে গেলেই চুকে গেল।
সেজন্যই এই দার্শনিক ভাবধারার পোস্ট আমি ধার করা ইন্টারনেটের দ্বারা লিখিতেছি। যার সারমর্ম হইল, ভক্তকুল, তোমরা কমেন্ট করিলে সাঁই বাবা (আমি) কবে উত্তর দিব তার ঠিক নাই। আদৌ দিতে পারিব কিনা তাহা কে জানে? পৃথিবীতে তো (সকল) কিছুই অর্থহীন। বেটার কমেন্ট না কর। আর যদি করতেই চাও, তবে কর। যাহা মনে চায় জীবনে তাহাই করার চেষ্টা করিও বৎস (শেষে কি য-ফলা হইবে?)।
আজকের এই (হয়ত) সমাপনী পোস্টের সাথে যাইবে একটি রৌদ্রোজ্জ্বল দিনের ছবি। যাতে যখনি উহা দেখিব তখনই বৃষ্টি আর গায়ে লাগিবে না।



শেষ করি সেই মুর্শিদী গান দিয়া..........
কেরমে কেরমে জীবন পার হইল মুর্শীদ, ট্যার পাইলাম না.....আ আ আ......


আমার বানানো হিসেবে অসাধারণ লাইন হইসে এইটা, শুধু যদি কাব্য প্রতিভা একটু থাকত... কী যে দাঁড়াইত শেষ পর্যন্ত!
যাক গে, জীবন পাশ কাটায় চলে গেল পাত্তা দিলাম না। কারণ একে তো ছেলেটা দেখতে ভালো না, তার উপর একদম শিশু লেভেলের ক্যারমও খেলিতে পারে না। খালি মন্তর দেয়.... ছু মন্তর ছু...... (পরের লাইন সেন্সর বোর্ড কাটিয়া দিল)।


............................................
[কমরেডগণ: এই ছবিটা আপনাদের ভাল না লাগিলেও কিছু বলিবেন না। ইহা আমার অতি পছন্দের wallpaper. Besides, পছন্দ না হইলে আমার কী আসে যায়! পৃথিবীতে কিছুই অর্থহীন!]

8 comments:

  1. আমার ন্যুডলস কই????
    ice cream না খাইয়ে টোস্ট বিস্কুট(সবচে শক্তটা) খাওয়ালে ভাল হত :(

    ReplyDelete
  2. এই দেয়ালপত্রিকা আমার অপছন্দ হইয়াছে। উচ্চমাপের অপছন্দ। তবে কেরমে কেরমে... -- এই সৃষ্টিশীলতা আমার ভালো লাগিয়াছে। মুর্শিদী গান আমার পছন্দ।

    ভালা থাকুন :)

    ReplyDelete
  3. This comment has been removed by the author.

    ReplyDelete
  4. L,
    Lol Back!

    IBN Shahid,
    toast biscuit to khaitam na.... anile nosto hoito... tahar cheye ice cream e valo :P
    mahmud faisal,
    অপছন্দ হইছে জেনে প্রীত হইলাম। অপছন্দ করা জগতে বড় গুণ! আপনে এই মহা নেয়ামত সৃষ্টিকর্তার নিকট হইতে আনিয়াছেন.... বড়ই প্রীতির কথা!
    মুর্শিদী গান পছন্দ করিবেন না, এতে জীবন আমার ন্যায় অন্ধকার হইবে।
    শাওন,
    তোমার মুখে ছাই পড়ুক। কমেন্ট করে নিয়ে মুছে দিস! কত্ত বড় সাহস!

    ReplyDelete
  5. kotha shahittik apar bologe commento debar shaosh amar nai....

    ReplyDelete
  6. ড়হsশ্য বাকিলা,
    আপনাকে চিনিতে আমার আর বাকি নাই।
    বিদেশী লেবেঞ্চুস(!) খাইয়া এত সহজে আমার সাফারি আর আইসক্রিমের কথা বেমালুম ভুলিয়া গেলেন!
    হুহ...আর কোন দিন যদি কিসু নিসি...... :((
    কতো কিসু খাওয়াইসিলাম। আহারে.......
    আমি বড়ই কষ্টিত হনু রে......কষ্টে আমি একেবারে কষ্টি পাথর হইয়া গেলুম!
    :(
    নামের বানান লইয়াও কিঞ্চিত গুস্বা খাইসি :(
    "IBN Shahid"?? এইটার মানে কি??
    ভবিষ্যে আশা করি ঠিক মতো লিখিবেন।
    নইলে "ড়হsশ্য বাকিলা" লিখমু!!
    খায়া ফালামু..................
    (এইটা কুন হুমকি ধামকি না, সত্যি সত্যি খেপসি কিন্তু......একদম একশন............খায়া ফালামু.........ও য়াআআআ......)

    ReplyDelete
  7. আপনার জীবন অন্ধকার বলিয়া বোধ করিলাম না!

    ReplyDelete
  8. amio kori na somoy somoy... mone hoy life is beautiful.... but reality alada bepar... eitai kharap lage.

    ReplyDelete

What do you think?