Monday, September 27, 2010

এলোমেলো....

"Life is what happens to you while you're busy making other plans." - John Lennon
 এহ একেবারে খাঁটি কথা! আজকে এই উক্তিটা টুইটারে পেলাম। আগেও এটা একবার দেখেছিলাম, আজকে পোস্ট করে দিলাম। কাহিনী হল- "কথাটা সত্য"।
এরপরের কথা হল, আমার মারাত্মক খিদে লেগেছে, বহুক্ষণ যাবতই লেগে আছে, কিন্তু আমি কিছু খাচ্ছি না। আমার খেতে ইচ্ছা হচ্ছে কিন্তু উঠে গিয়ে ঝামেলা করতে মন চাইছে না। একবার আমার ভাইবোনদের মধ্যে কেউ একজন বলেছিল যদি এমন হত যে সুইচ টিপে দিলেই জীবনটা যাপিত হয়ে যাবে, তাহলে ভাল হত। আমার এখন ওরকম মনে হচ্ছে সুইচ টিপে খিদে মিটিয়ে ফেলি।
নেক্সট কথা হল, কোন এক অজানা ব্যক্তি অভ্রটা আনইনস্টল করে দিয়ে আমার জন্য বিশেষ উৎপাত সৃষ্টি করেছে।
এমনিতে অভ্রতে টাইপ করাই যথেষ্ট উৎপাত তার উপর আমি আবার ইনস্টল করার সময় কী জানি একটা অপশন সিলেক্ট করে বেশ ঝামেলা পাকিয়ে নিয়েছিলাম। এজন্য প্রথমে টাইপ করলাম বিজয়ের মতন আগে আকার-ইকার পরে অক্ষর। তারপর আবার অপশন টেপাটিপি করে এখন 'মডার্ন সিস্টেমে আগে অক্ষর দিয়ে পরে আকার-ইকার দিচ্ছি। অবস্থা অনেকটা আমার নানার বলা গল্পের একটা চরিত্রের মতন। গ্রামের এক মোড়ল কোন একটা অপরাধে দোষী সাব্যস্ত হবার পর সালিশ করে তার শাস্তি দেয়া হল- হয় তাকে ১০০টা পিঁয়াজ খেতে হবে, নাহয় তাকে ১০০টা জুতার বাড়ি খেতে হবে।
মোড়লের মান-সম্মান আছে না! সুতরাং সে পিঁয়াজ খাওয়া শুরু করল। ১০ খাওয়ার পর চোখ দিয়ে পানি গড়াতে গড়াতে তার অবস্থা টাইট! তখন সে ভাবল, এর চেয়ে ১০০ টা জুতার বাড়ি খাওয়াও কম কষ্ট, এত ঝাঁঝ তো তাতে নাই! তখন সে সিদ্ধান্ত নিল জুতার বাড়িই খাবে। একটা দু'টো করে ১০ জুতার বাড়ি খাবার পর দেখা গেল খবর পেয়ে গ্রামের লোক জমায়েত হচ্ছে মজা দেখার জন্য। মোড়লের আত্মসম্মানে লাগল। সে আবার পিঁয়াজ খাওয়া শুরু করল...........
আবার দশটা খাবার পর... দেখে আর পারা যাচ্ছে না.......
এভাবে তার জুতার বাড়ি আর পিঁয়াজ- দু'টাই ১০০টা করে খাওয়া হল।
আমার অভ্র আর বিজয় নিয়ে সেই অবস্থা। একটায় একটু টাইপ করে সুইচ করে আরেকটায় যাই। একটায় টাইপ দু'দিন করলে আরেকটা স্লো হয়ে আসে।
কী বিপদ!
আমি পোস্ট লিখতে গিয়ে খেই হারিয়ে ফেলেছি! :D আসলে দোষ একা আমার না, টাইপ এর দিকে এত মন দিতে হচ্ছে যে আমি লেখার টপিকই ভুলে গেছি।
বহুদিন যাবত ই-বুক পড়া হয় না। ইন্টারনেটে উল্টাপাল্টা ঘুরে যে কত সময় নষ্ট হয়। অথচ ওই টাইমটা কিছু পড়লে কাজে লাগে। কিন্তু সমস্যা সেখানেই The forbidden fruit is the sweetest. কিংবা বলা যায়  sometimes spoilt fruits make the sweetest jam.
ভাবছি ভার্চুয়ালি খাওয়া দাওয়াটা সেরে ফেলা গেলে কতই না ভালো হত!
এখন আর লিখতে ইচ্ছা হচ্ছে না.............
ভুয়া টাইপ একটা লেখা হল :(... হোক, তবুও পুরা আবজাব কাজ করে কাটাই নাই। এটাই সান্ত্বনা। যেমন Enrique Iglesias এর image সার্চ করার চেয়ে এটা ভালো কাজ হয়েছে :D আহ কি আনন্দ, comparatively better কাজ করার মাধ্যমে নিজেকে স্বান্ত্বনা (বানানটা ভুল হইসে) লাভের চেষ্টা।
আজকে এখানেই সমাপ্ত।
আর লিখমু না!
[সর্বশেষ শেষ কথা: আসুন ভ্যানগগের পেইন্টিং দেখি এবং হা-হুতাশ করি..... ]

9 comments:

  1. জুতার বাড়িতে যদি ব্যথা কম লাগে, আর পিঁয়াজ যদি ঝাঁঝবিহীন ইন্ডিয়ান পিঁয়াজ হয়, তাহলে ১০০-১০০ করে দুটোই খাওয়া যেতে পারে ;)

    ReplyDelete
  2. ফু্‌............এইটা ভ্যানগগের ছবি? এর চেয়ে তো আমিই তো ভাল ছবি আকতে পারি!
    লেখা যেমনই হোক, ঐ লম্পটটার image সার্চের চেয়ে ভাল হইসে।

    হা-হুতাশ করমু না!

    ReplyDelete
  3. নূরে আলম,
    তাই তো! মনে করিয়ে দেবার জন্য ধন্যবাদ। আপনাকে দু'টোই খাবার দাওয়াত রইল =))
    L, palta "Ha-hutash"! :(
    ইবনে শহীদ (নামের বানান ঠিক হইল?!),
    আচ্ছা, তাই তো দেখছি। তুমি নি:সন্দেহে ভ্যানগগের চেয়ে ভালো আঁকো।
    আর এটাও ঠিক, লম্পটটার image search করা মারাত্মক খারাপ কাজ। আমার মনে হয় মহামনিষী আট আনা (50 cent) এর ইমেজ সার্চ করা উচিত ছিল।
    মারাত্মক ভুল হয়ে গেছে :((

    ReplyDelete
  4. নিঃসন্দেহে!

    ReplyDelete
  5. notun lekha diccho na kano? procrastinate korar jonno brain food shesh hoe jacche! =(

    ReplyDelete
  6. Ibn Shahid, tomare vai kichhu bolar nai. thakleo ar bola uchit na. tumi ghar terar moton 50 cent shono (wak wak....)
    shaon, etokal pore aisha tumi mia ekta 'ham hum' commento korla!
    chhi chhi chhi... tumi eto kharap!
    L.
    amar bipod ghotse, amader net ta disconnect kore deya hoise. abar jodi kokhono allah chaile connect hoy tahole bose bose post lekha jabe. :((
    ajob bepar holo ekhon khali likhte ichcha kore. but net thaka obosthay ichchata j kothay chhilo!!

    ReplyDelete
  7. sswitch tipe jibon japoner theoryta amar dea................eitai ashol bepar.

    ReplyDelete

What do you think?